হায়দরাবাদে কথা বলার পাশাপাশি মুস্তাফিজের আরেকটি সমস্যার কথা জানালেন ওয়ার্নার

হায়দরাবাদে কথা বলার পাশাপাশি মুস্তাফিজের আরেকটি সমস্যার কথা জানালেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের ইংরেজি বলার সমস্যাটা সবাই জানে। তারপরেও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মজা করে আবারো মনে করিয়ে দিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) তার দল সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তবে সেখানে বিদ্রুপ ছিলো না, ছিলো অকুণ্ঠ প্রশংসা আর স্নেহ।

শনিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে সাত উইকেটে জয় পেয়েছে মুস্তাফিজের হায়দ্রাবাদ। বল হাতে চার ওভার বল করে ১টি মেডেনসহ ৯ রান


দিয়ে ২টি উইকেট নেয়া বাংলাদেশের এই পেসারই জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। অধিনায়ক ওয়ার্নার তার বক্তব্যে মুস্তাফিজকে তাই প্রশংসায় ভাসালেন।

ওয়ার্নার বলেন, মুস্তাফিজ আসলে বিরল এক প্রতিভা। তাকে পেয়ে আমরা মুগ্ধ। অসাধারণ বোলিং করেছে সে আজ। আমার মনে হয়, তার মতো বোলার পেয়ে সৌভাগ্যবান বাংলাদেশ। আমার মনে হয়, তার কাছ থেকে সর্বোচ্চ পেতে হলে বাংলাদেশের উচিৎ হবে তার যত্ন নেয়া।

কিন্ত মুস্তাফিজের অন্যতম সমস্যা ইংরেজি না পারা। তাহলে কিভাবে দলের সবচেয়ে কনিষ্ঠ সদস্যের সঙ্গে যোগাযোগ রাখেন অধিনায়ক? দলে মুস্তাফিজের সবচেয়ে ‘বড়’ ভক্ত ওয়ার্নার বললেন, ও ইংরেজি বলতে পারে না। শুধু বলে, বোলিং নো প্রবলেম বাট স্পিকিং এন্ড ব্যাটিং প্রবলেম।

অবশ্য ‘দ্য ফিজ’ এর ইংরেজি না বলতে পারা ভাবাচ্ছে না অধিনায়ককে। তার পারফরম্যান্সেই খুশি তিনি। তাছাড়া বাংলা শেখার অনুশীলন তো চালিয়েই যাচ্ছেন! সেটাও ‘কাটার মাস্টার’ মুস্তাফিজের জন্যেই।