বন্ধুই কি বন্ধুর শত্রু ?

বন্ধুই কি বন্ধুর শত্রু ?

- in সারাদেশ
106

বন্ধুই কি বন্ধুর শত্রু ? পেছনের গল্প পর্ব (৩)

 

জীবন, বয়ে চলা নদীর বাঁকের মত। সবারই রয়েছে পেছনে ঘটে যাওয়া কিছু গল্প,প্রত্যেকটি গল্পই আমাদের কাছে মুল্যবান। পেছনে ঘটে যাওয়া কিছু গল্প থাকে মদুর আবার কিছু গল্প বেদনা,দুঃখ,কষ্ট। প্রত্যেকটি গল্পের পেছনে একটি না একটি কারন থাকে, সেই কারনে হয়তবা কারও জীবন থেমে যায়,আবার কারও জীবন যেন নদীর স্রোতের মত চলতে থাকে অবিরাম। তাই আমরা  ”প্রতিদিনের আলোর” অনুসন্ধানীমূলক প্রতিবেদন ‘পেছনের গল্পে’ আমরা তুলে আনি সেইসব মানুষের সত্যিকারের  ঘটে যাওয়া গল্প।

আনুসন্ধান করেছেন খাদেমুল আজাদ

আজ আমরা এমনি একজন ব্যক্তির সত্যিকারের ঘটনা তুলে ধরবো যে ব্যাক্তি বন্ধুর দারা প্রতারিত হয়ে ছিলেন ২০১৩  সালে। সে কখনো বুজতে পারছিলেন না যে, একটি সময় স্কুল জীবনের বন্ধু যার প্রতি ছিল আঘাত বিশ্বাস সেই বন্ধুই তাকে ব্যবসা করার প্রলবন দেখিয়ে হাতিয়ে নেয় অনেক টাকা। চলুন শুনে আসি তার মুখ থেকে কিভাবে টাকা হাতিয়ে নিয়েছিলো।

নাম- জামাল হোসেন(ছদ্ধনাম) আমি জামাল আমার বয়স ৩৫। আমার একজন বন্ধু ছিল যার প্রতি ছিল আমার আঘাত বিশ্বাস কারন আমারা এক সাথে পরাশুনা করেছি ১০ বছর। হথাত করে একদিন তার সাথে দেখা মিলে। কথাপ্রসঙ্গে সে আমাকে একটি জমির ব্যবসার কথা বলে আমি চিন্তা করে দেখলাম যহেতু ও আমার বন্ধু আর আমি ওকে বিশ্বাস করে রাজি হলাম। পরে আমাকে ও কয়েকজন লোকের সাথে পরিচয় করিয়ে দেয় কয়েকজন চার জন লোকের সাথে তাদের মধ্যে আমাকে একজন পরিচয় দেয় আমি প্রধানমত্ত্রির  পি এস আমিও বিশ্বাস করি কারন তার বেশ পোশাক আর গাড়ি দেখে। পরে আমার বন্ধু কে বলি আমি রাজি  পরে আশুলিয়ায় আমরা একটি জমি কিনার সিধান্ত নেই এখন তো টাকার দরকার পরে অনেক ধার দেনা করে ৫০ হাজার টাকা ব্যাবস্থা করি। আর আমরা যে জমি কিনবো আবার ওই জমি কিনবে ওই পি এস তখনও আমি জানতাম না যে আমার বন্ধু তাদের চক্রের সাথে জরিত। পরে আমারা জমি কিনলাম জমির দলিল হল তার দুই দিন পরে দেখি জমির দলিলটি ছিল জাল পরে আমার মাথায় যেন আকাশ ভেঙ্গে পরল। সব কিছু দেখার পরে আমি ওই পি এস কে ফোন দেই মানে যে জমি কেনার কথা ছিল, বাকি তিন জন কে আমি ফোন করি তাদের ফোনও বন্ধ আমার শেষ ভরসা আমার সেই বন্ধু সেও আমার ফোন ধরেনা । পরে আমি বুজতে পারলাম আমার বন্ধুও প্রতারক চক্রের সাথে জরিত। পরে আমি হতাশার গ্লানি নিয়ে বাড়ি ফেরা। আমি ওকে ফোন করলে বলে আমি আপনাকে চিনিনা।