নতুন বইয়ের আনন্দটাই আলাদা ডিমলায় বই উৎসবে -ইউএনও নাজমুন নাহার

নতুন বইয়ের আনন্দটাই আলাদা ডিমলায় বই উৎসবে -ইউএনও নাজমুন নাহার

মো: জাহাঙ্গীর আলম রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নতুন বইয়ের মজা কিংবা আনন্দটাই আলদা। আমি ছোট্ট বেলায় এই নতুন বইয়ের জন্য অধীর আগ্রহে থাকতাম বার্ষিক পরীক্ষার পর থেকেই। আর যখনই স্কুলে এসে হাতে নতুন বই পেতাম তখন যে কি খুশি হতাম তা এখন আর ভাষায় প্রকাশ করাটাই মুশকিল। নতুন বই হাতে নিয়ে ঘ্রাণ নিতাম নতুন বইয়ের। তখন মনের মাঝে বই পড়ার যে প্রবল ইচ্ছাটা কাজ করতো আর নতুন বইয়ের মধ্যে সেটা আরো বেশী কাজ করতো মনের মাঝে।

১ জানুয়ারী’১৮ সোমবার সকালে সারা দেশের ন্যায় প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের হাতে বছরের শুরুতেই পাঠ্যপুস্তুক নতুন বই তুলে দেওয়ার “বই উৎসব” অনুষ্ঠানে নীলফামারীর ডিমলা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এ সময় তিনি কঁচি-কাঁচা শিশু শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, তোমরা এই নতুন বইয়ের যতœ নিবে। আর ভালো ভাবে লেখাপড়া করবে। এদেশের কাজে এগিয়ে আসবে সর্বোপরি তোমরা মানুষের মতো মানুষ হয়ে অনেক বড় হবে দেশ ও জাতীর কল্যাণে কাজ করবে।

তিনি উপস্থিত শিক্ষকদের দৃষ্টি আর্কষণ করে বলেন,বছরের প্রথম দিনেই নতুন বই উপহার পাচ্ছে শিশু শিক্ষার্থীরা এই উপজেলার সকল শিশু শিক্ষার্থীদেরকে বেশি বেশি আলোকিত ও সাদা মনের মানুষ হিসেবে গড়ে তুলতে হলে নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় দক্ষতা ও যোগ্যতা অর্জন করতে হবে।

উপজেলার বাবুরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ম্যানেজিং কমিটির সভাপতি বাবু মোহিত কুমার সিংহ রায়ের সভাপতিত্বে নতুন বছরে নতুন বই বিতরণ ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়। সহকারী শিক্ষক আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান কবীর জুয়েল এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আজিজুল ইসলাম। এ সময় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তবিবুল ইসলাম বিশেষ অথিতি উপজেলা শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম, উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর মো: রইছুল ইসলাম, অভিভাবক মিজানুর রহমান ও লেবু মিয়া ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেহেনা জামান, ইসমত সুলতানা শান্তা, লায়লা আঞ্জুমান বানু, মাসুমা জেসমিন, ছন্দা রানী বিশ্বাস, রেজনুরা আক্তার, রোখসানা বেগম, সুফিয়া বেগম ও তাহমিনা আক্তার প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তবিবুল ইসলাম বলেন,একটি সুখী ও সমৃদ্ধশালী দেশ ও জাতী গঠনে আমাদের সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের অপরিসীম ভূমীকার কথা উল্লেখ করে বলেন, একমাত্র বর্তমান সরকারের যুগোপযোগী পদক্ষেপ গ্রহনের ফলে বছরের প্রথম দিনেই উপজেলার প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেওয়া সম্ভব হয়েছে।