ময়মনসিংহে নতুন ডিসি ড. শুভাষ চন্দ্র বিশ্বাস এর যোগদান

ময়মনসিংহে নতুন ডিসি ড. শুভাষ চন্দ্র বিশ্বাস এর যোগদান

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো,
ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেছেন ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। এর পুর্বে নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি)ছিলেন তিনি। মঙ্গলবার সকাল থেকে ময়মনসিংহের জেলা প্রশাসক(ডিসি) হিসেবে প্রথম দিন অফিস করেন তিনি।
এর পুর্বে সোমবার সন্ধ্যায় ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহউদ্দিনের হাতে ফুলের তোড়া দিয়ে তিনি ময়মনসিংহের নতুন জেলা প্রশাসক ডিসি হিসেবে দায়িত্ব গ্রহন করেন।
জেলা প্রশাসক কার্যালয় সুত্রে জানা গেছে গত, ২৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নরসিংদীর ডিসি ড. সুভাস চন্দ্র বিশ্বাসকে ময়মনসিংহের ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়। একই প্রজ্ঞাপনে ময়মনসিংহের জেলা প্রশাসক ডিসি খলিলুর রহমানকে মন্ত্রী পরিষদ মন্ত্রণালয়ের যুগ্ন সচিব পদে পদায়ন করা হয়।
সোমবার দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় থেকে আনুষ্ঠানিক বিদায় নিয়ে ঢাকার উদ্দেশ্যে ময়মনসিংহ ত্যাগ করেন আগের ডিসি খলিলুর রহমান।
নতুন জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি চাকরিতে যোগদান করেন। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ঠাকুর মালিথিয়া গ্রামে। তিনি ইতোপূর্বে ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন।
প্রশাসনের ১৭তম ব্যাচের কর্মকর্তা ড.সুভাষ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করার পর নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেন। নরসিংদী জেলার ১৬তম জেলা প্রশাসক ছিলেন ড. শুভাষ চন্দ্র বিশ্বাস ।