তাড়াশে টাকার বিনিময়ে পরীক্ষা চলছে খোলামেলা

তাড়াশে টাকার বিনিময়ে পরীক্ষা চলছে খোলামেলা

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা:

সিরাজগঞ্জের তাড়াশে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধিনে বিএ ও বিএসএস (পাস) কোর্সে ভর্তিকৃত ১ম ও ২য় সেমিষ্টারের শিক্ষার্থীদের টাকার বিনিময়ে তাড়াশ মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে পরীক্ষা চলেেছ খোলামেলা ভাবে।
জানা গেছে, উপজেলার তাড়াশ মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধিনে বিএ ও বিএসএস (পাস) কোর্সে ১ম ও ২য় সেমিষ্টারে ভর্তিকৃত শিক্ষার্থীরা টাকার বিনিময়ে পরীক্ষা হলে খোলামেলা ভাবে পরীক্ষা দিচ্ছে । সারা দেশের ন্যায় শুক্রবার সকাল ৯ ঘটিকায় তাড়াশ মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে দুই সেমিষ্টারের প্রায় সাড়ে ৩ শতাধিক পরীক্ষার্থী অংশ নেয়। কের্ন্দের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা পরীক্ষা চলাকালীন সময়ে অসুদাপায় অবলম্বন করার অপরাধে বেশ কিছু পরীক্ষার্থীর নিকট থেকে খাতা কেড়ে নেন। বহিস্কার না করে পরীক্ষার্থীদের কক্ষ থেকে বের করে দিয়ে খাতাগুলো কেন্দ্র সচিবের নিকট জমা দেন ।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পরীক্ষার্থী অভিযোগ করে বলেন, পরীক্ষায় সুযোগ-সুবিধা দেয়ার কথা বলে কেন্দ্র সচিবসহ দায়িত্বপ্রাপ্ত শিক্ষকগন প্রত্যেক পরীক্ষার্থীর নিকট থেকে ১ হাজার টাকা নিয়েছে। যারা টাকা দিতে রাজি হয়নি তাদের পরীক্ষার খাতা কেড়ে নিয়ে কেন্দ্র সচিবের নিকট জমা দিয়ে কেন্দ্র থেকে বের করে দেযা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা সমবায় অফিসার ও কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী খাতা কেড়ে নেয়ার বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, পরীক্ষায় অসুদোপায় অবলম্বন করার দায়ে খাতা নিয়ে কেন্দ্র সচিবের নিকট জমা দেওয়া হয়েছে। বাহিস্কারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা কেন্দ্র সচিবের বিষয়।
এ ব্যাপারে কেন্দ্র সচিব অধ্যক্ষ জাফর ইকবাল বলেন, কাজে ব্যস্ত আছি। সাংবাদিকদের তথ্য দেয়ার সময় নেই।