মাদকবিরোধী অভিযান,গুলিতে ১০ মাদক ব্যবসায়ী নিহত

মাদকবিরোধী অভিযান,গুলিতে ১০ মাদক ব্যবসায়ী নিহত

ডেস্ক প্রতিবেদন :

সাত জেলায় পুলিশের গুলিতে ১০ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এরমধ্যে কুমিল্লায়, ফেনী ও মাগুরায় দুইজন করে এবং নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া, সাতক্ষীরা ও কক্সবাজারে একজন করে মারা যান। এছাড়া ১৫ স্থান থেকে ২২৭ জনকে গ্রেফতার করা হয়। এদিকে সিলেট মুন্সিগঞ্জ ও রাজশাহীতে ৪৭ মাদকসেবিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। ঈশ্বরদী ও নালীতাবাড়ীতে পুলিশের চার সদস্য আহত হন। রাজশাহীতে এক নারী মাদক বিক্রেতাকে গুলি করে পুলিশ।  ব্যুরো ও সংবাদদাতাদের খবর-

কুমিল্লা ও চৌদ্দগ্রাম : চৌদ্দগ্রাম উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল প্রকাশে লম্বা বাবুল (৩৫) এবং সদর দক্ষিণে রাজিব (২৬) নামে অন্য এক মাদক ব্যবসায়ী নিহত হন। বুধবার রাত ১টার দিকে চৌদ্দগ্রাম উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন আমানগন্ডা সলাকান্দা নতুন রাস্তার মাথায় এবং রাত সোয়া ২টার দিকে সদর দক্ষিণ উপজেলার চৌয়ারাসংলগ্ন ঢাকা-চট্টগ্রাম পুুরাতন ট্যাংক রোডের গোয়ালমথন এলাকায় এ ঘটনা ঘটে। বাবুল চৌদ্দগ্রাম উপজেলার বৈদ্দেরখিল গ্রামের হাফেজ আহাম্মদের ছেলে এবং রাজিব সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি সংলগ্ন চাঙ্গিনী গ্রামের মৃত শাহ আলমের ছেলে।

ফেনী : ফুলগাজি উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শাহমিরন শামীম ও মজনু মিয়া ওরফে মনির নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে উপজেলার সীমান্তবর্তী জাম্বুড়া এলাকায় এ ঘটনা ঘটে। শাহমিরন শামীম ফুলগাজীর আনন্দপুর ইউনিয়নের মাইজ গ্রামের মোহাম্মদ মোস্তফার ছেলে এবং মনির সদর ইউনিয়নের মনতলা গ্রামের মৃত ফটিক মিয়ার ছেলে।

নারায়ণগঞ্জ : মহানগরের সিদ্ধিরগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সেলিম ওরফে ফেন্সি সেলিম (৩২) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাসারী ক্যানেলপাড় এলাকায় ঘটনাটি ঘটে। এ সময় সিদ্ধিরগঞ্জ থানার ওসিসহ পুলিশের ৬ সদস্য আহত হন।

ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়া উপাজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আমির খাঁ (৪০) নামে এক ব্যক্তি নিহত হন। বুধবার রাত পৌনে ২টার দিকে উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ স্টিল সেতুর কাছে এ ঘটনা ঘটে। আমির উপজেলার উত্তর ইউনিয়নের চানপুর গ্রামের মৃত সুরুজ খার ছেলে।

মাগুরা : মাগুরা শহরের পারনান্দুয়ালী হাউজিং প্রজেক্ট এলাকা থেকে বৃহস্পতিবার মধ্য রাতে মিজানুর রহমান কালু (৪০) এবং আইয়ুব হোসেন (৫০) নামে দুই মাদক ব্যবসায়ীর  লাশ উদ্ধার করে পুলিশ। মিজানুর রহমান কালু মাগুরা শহরের ভায়না এলাকার আবদুল বারিক মিয়ার ছেলে এবং আইয়ুব হোসেন নিজনান্দুয়ালি গ্রামের জব্বার শেখের ছেলে।

সাতক্ষীরা : কালিগঞ্জ উপজেলায় আব্দুল আজিজ (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। সে সদর উপজেলার পরানদহ গ্রামের কেরামত আলির ছেলে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের চৌবাড়িয়া এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

কক্সবাজার : বিডিনিউজ জানায়, শহর এলাকা থেকে মোহাম্মদ হাসান (৩৬) নামে মাদক মামলার এক আসামির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে কলাতলী এলাকা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। মোহাম্মদ হাসান কলাতলীর আদর্শগ্রাম এলাকার খুইল্ল্যা মিয়ার ছেলে।

কুষ্টিয়া : জেলাব্যাপী বিভিন্ন মামলায় ৩২ জনকে আটক করা হয়েছে। বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

দিনাজপুর : দিনাজপুরে মাদকবিরোধী বিশেষ অভিযানে ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ২০ মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে গ্রেফতার করা হয়।

মুন্সীগঞ্জ : জেলার পঞ্চসার এলাকা থেকে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার  রাতে সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের নৈরপুর এলাকা থেকে গোপন তাদেরকে ৫৫ পিস ইয়াবাসহ তাদের আটক করা হয়।

চৌদ্দগ্রাম : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বুধবার ৭ কেজি গাঁজাসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী রুকন উদ্দিন প্রকাশ রুপ মিয়াকে (৫০) আটক করেছে পুলিশ। তিনি উপজেলার ঘোষপাশা ইউনিয়নের মতিয়াতলী গ্রামের জুলকু মিয়ার ছেলে।

চৌহালী : সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় গাঁজা ও  ইয়াবাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন চৌহালীর কোদালিয়া গ্রামের আবুল কালামের স্ত্রী কবিতা আক্তার (৩০) ও নাগরপুর  থানার রঙ্গিনাবাড়ী গ্রামের মাতব্বর আলীর ছেলে রেজাউল করিম। বুধবার বিকালে কোদালিয়া পাগলির মোড় কবিতার নিজ বাড়ীতে ইয়াবা বিক্রির সময়  তাদের আটক করা হয়।

কেশবপুর : যশোরের কেশবপুর থানা পুলিশ আল-আমিন বিশ্বাস (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে ৫৫পিচ ইয়াবাসহ আটক করেছে। বুধবার রাতে কেশবপুর মাছবাজারে অভিযান চালিয়ে আলতাপোল গ্রামের আমজাদ হোসেন বিশ্বাসের ছেলে আল-আমিন বিশ্বাসকে আটক করা হয়।

রাঙ্গামাটি : মাদকবিরোধী অভিযানে সাতজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার রাত পর্যন্ত জেলা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে বিশেষ অভিযানে ৭ মাদক ব্যবসায়ীসহ ২৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত থেকে বৃহম্পতিবার সকাল পর্যন্ত এ অভিযান চালানো হয়।

নাটোর : সিংড়া পৌর এলাকার মাদারীপুর মহল্লায় কুদরত ওরফে কুদু (৪৫) নামে এক গাঁজা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ৮ টায় মাদ্রাসা মোড়ের একটি বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটককৃত কুদরত মাদারীপুর মহল্লার মোঃ মোজাম্মেলের ছেলে।

কুড়িগ্রাম : ৩৬ পিচ ইয়াবা ও অর্ধ শতাধিক ফেনসিডিলসহ ১১ জনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। অন্যদিকে, ফুলবাড়ি উপজেলার থানা পুলিশ মাদক মাদক সেবীসহ ৯ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার ভোররাতে তাদের গ্রেফতার করা হয়।

বরিশাল : বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) গত ৬ দিনে ৩৫জনকে গ্রেফতার করেছে। এ সময় উদ্ধার করেছে মাদকদ্রব্য ও আগ্নেয়াস্ত্র। বৃহস্পতিবার বিএমপির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রূপগঞ্জ : রূপগঞ্জ উপজেলায় চনপাড়া এলাকায় অভিযান চালিয়ে স্থানীয় মৃত আনোয়ারের ছেলে আমানউল্লাহ ও পাশের ডেমরা সারুলিয়া এলাকার আফতরউদ্দিনের ছেলে রহমতউল্লাহকে ইয়াকামগ গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

ঝালকাঠি : নলছিটি উপজেলায় ৫২ পিস ইয়াবাসহ আবুল কালাম (২৮) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলার শিমুলতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আবুল কালাম পৌরসভার মালিপুর মধ্যপাড়া এলাকার মোতালেব হোসেন হাওলাদারের ছেলে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে ১৯ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত জেলা গোয়েন্দা পুলিশ ও বিভিন্ন থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

সিলেট : মহানগরের অধীন বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে ১৯ মাদকসেবীকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার মধ্যরাতে এ অভিযানের সময় বিভিন্ন প্রকার মাদকদ্রব্যও জব্দ করা হয়।

মুন্সীগঞ্জ : সিরাজদিখান উপজেলায় মাদক সেবনের অপরাধে ৬ মাদকসেবীকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। বুধবার রাত ১১ টা থেকে বৃহস্পতিবার ভোর ৫ টা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

ঈশ্বরদী : ঈশ্বরদীতে মাদক ব্যবসায়ীদের সঙ্গে বৃহস্পতিবার রাতে পুলিশের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় মাদক ব্যবসায়ির হাতবোমার আঘাতে তিন পুলিশ সদস্য আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় পুলিশ ২০০ পিস ইয়াবাসহ দুলাল হোসেন জয় ওরফে মুচি দুলাল (২৪) নামে এক মাদক বিক্রেতাকে আটক করলেও তার সহযোগিরা পালিয়ে যায়। দুলাল ঈশ্বরদী পৌর এলাকার মাহাতাব কলোনির মৃত আব্দুল মান্নান শেখের ছেলে।

নকলা : শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় এক মাদক ব্যবসায়ীকে ধরতে গিয়ে আবুল হোসেন নামে পুলিশের এক সদস্য আহত হন। বুধবার রাতে উপজেলার দাওধারা-কাটাবাড়ি এলাকার সীমান্ত সড়কে এ ঘটনা ঘটে।

রাজশাহী : রাজশাহীতে আজিজা বেগম (৪০) নামে এক নারী মাদক বিক্রেতাকে গুলি করেছে পুলিশ। নগরীর হড়গ্রাম টুলটুলিপাড়া মহল্লায় তার বাড়ি, স্বামীর নাম এরাজ আলী। বুধবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর চারখুটার মোড় এলাকায় এ ঘটনা ঘটে।