সিলেটে মসজিদে লা-মাযহাব বিরোধী লিফলেট

সিলেটে মসজিদে লা-মাযহাব বিরোধী লিফলেট

নিজস্ব প্রতিবেদক,সিলেট:

সিলেট নগরীর বিভিন্ন মসজিদে উলাম পরিষদ বাংলাদেশ’র উদ্যোগে সতর্কতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। শুক্রবার বাদ জুম্মা নগরীর প্রায় সব এলাকার মসজিদগুলোতে এসব লিফলেট বিতরণ করা হয়।

আহলে হাদীস নামধারী লা-মাযহাবীদের বিভ্রান্তি থেকে সর্বস্তরের মুসলিম সমাজের ঈমানের আমল রক্ষার লক্ষে উলামা পরিষদ বাংলাদেশের পক্ষ থেকে সংগঠনের সভাপতি সিলেট দরগাহ মাদরাসার মুহতামিম মুফতি মাওলানা আবুল কালাম যাকারিয়া লিফলেটে বিভ্রান্তির ব্যাপারে বিভিন্ন ব্যাখ্যা উল্লেখ করেন।

লিফলেটে উল্লেখ করা হয়, দেশের সমস্ত মুসলমান যুগ যুগ ধরে দলমত নির্বিশেষে কুরআন সুন্নাহ ইজমা ও ক্বিয়াসের ভিত্তিতে প্রতিষ্ঠিত সর্ববৃহৎ মাযহাব, হানাফী মাযহাব অনুযায়ী নামাজ রোজাসহ শরীয়তের সকল প্রকার আহকাম সহীহ শুদ্ধভাবে পালন করে আসছে। এমনকি সমগ্র বিশ্বের মুসলমান কোন না কোন মাযহাবের অনুসরণ করে শরীয়তের বিধি-বিধান পালন করে আসছেন। ইদানীং আহলে হাদীস নামে লা-মাযহাবী কিছু লোক শরীয়তের অনেক হুকুম আহকামের ব্যাপারে ভ্রান্ত বক্তব্য দ্বারা সরল প্রাণ মুসলমানদেরকে বিভ্রান্ত করে আসছেন।

সিলেটের অন্যতম ধর্মীয় নেতা মুফতি মাওলানা আবুল কালাম যাকারিয়া আরোও উল্লেখ করেন, পূণ্যভূমি সিলেটের দ্বীনদার সকল মুসলমানরা হানাফী মাযহাবের অনুসরণে ঐক্যবদ্ধভাবে শরীয়তের হুকুম আহকাম পালন করে যাচ্ছেন, লা মাযহাবী এ চক্রটি মসজিদের নামে সিলেটের মীরের ময়দানে কিউ সেট এবং কুমারপাড়ায় আত্ তাকওয়া সেন্টারসহ আরো কয়েকটি আস্তানা গড়ে তুলে সরলপ্রাণ মুসলিম নর-নারীকে সহীহ হাদীসের উপর আমল করার ভূয়া বক্তব্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে।

মসজিদে মসজিদে বিতরণ করা লিফলেটের মাধ্যমে লা-মাযহাবীদের ছড়ানো বিভ্রান্তিসমূহও তুলে ধরে সেগুলো থেকে সচেতন থাকার আহবান জানানো হয়।