ময়মনসিংহে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটালো ‘তারুণ্য’

ময়মনসিংহে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটালো ‘তারুণ্য’

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো,
সাথী, তাসলিমা, সাব্বির, রাসেল, রাকিব কিংবা হালিমা। মৌলিক অধিকার বঞ্চিত, দরিদ্র ও অসহায় শিশু ওরা। নিরক্ষতার অভিশাপের নিয়ে ওদের বাস। সমাজের অগ্রযাত্রা থেকেও পিছিয়ে।

ওদের কারো বাবা নেই। আবার কারো থেকেও নেই। এই হোটেল ওই হোটেলে পানি আনা নেয়া বা ধোয়া-মোছার কাজ করে এই ছোট্ট বয়সেই বাঁচার জন্য সংগ্রাম করতে হয়।

নগরীতে ঈদ বাজার যখন চাঙ্গা হয়ে ওঠে তখন ওরা শুধু নির্বাক তাকিয়ে থাকে। এই দীর্ঘশ্বাস উপলব্ধি করে প্রতিবছরই তাদের মুখে হাসি ফুটাতে পাশে দাঁড়ায় ময়মনসিংহের স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। সুবিধাবঞ্চিত এমন শতাধিক শিশুকে নতুন পোশাকে এনে দিয়েছে অবারিত এক আনন্দের উপলক্ষ্য। আর নতুন পোশাকে ঈদের আগেই ঈদ আনন্দে মেতে ওঠেছে সাথী আর রাসেলরা। পাশাপাশি অসহায় বৃদ্ধাদের মাঝে তুলে দেওয়া হয়েছে নতুন শাড়ি।

মঙ্গলবার দুপুরে কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু তাদের হাতে নতুন জামা তুলে দেন।

ঈদ বস্ত্র বিতরণী অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি শাহজালাল সৌরভের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সাখাওয়াত হোসেন, কলেজের স্টাফ কমিটির সেক্রেটারি শফিকুল ইসলাম, প্রভাষক সাইফুল ইসলাম, আব্দুস সামাদ কালাম, নাহিদ মন্ডল, তারুণ্য’র সাবেক সভাপতি আল মাকসুদুল হাসান ও সাবেক সাধারণ সম্পাদক প্রত্যয় পাল।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র টিটু বলেন, তারুণ্য প্রতি বছরই ছিন্নমূল, অসহায় শিশুদের মাঝে নতুন জামা তুলে দিয়ে তাদের ঈদকে আনন্দময় করে তুলতে কাজ করে যাচ্ছে। এসব শিশুদের মুখে হাসি ফুটাতে তাদের মত অন্যান্য সংগঠন ও বিত্তবানদের এগিয়ে আসার আহবানও জানান তিনি।

এসময় তারুণ্য’র সহ-সভাপতি উবায়দুল হক, তালহা যুবায়ের, সাধারণ সম্পাদক আব্দল্লাহ রিফাত, সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমেদ, অর্থ সম্পাদক হাদিউজ্জামান হিমেল, সহ-অর্থ সম্পাদক উবাইদুর রহমান লাভলু প্রমুখ উপস্থিত ছিলেন।