যেই ক্ষমতায় আসুক না কেন ? আমরা কৃষির উন্নয়ন চাই

যেই ক্ষমতায় আসুক না কেন ? আমরা কৃষির উন্নয়ন চাই

সিংড়া (নাটোর) থেকে মোঃ ফরহাদ হোসেনঃ
নাটোর জেলার সিংড়া উপজেলা নিয়ে নাটোর-৩ আসনটি ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের দখলে। তাই এবারও তারা আসনটি ধরে রাখার ব্যাপারে আশাবাদী। তবে বিএনপি তাদের ভোট ব্যাংক হিসাবে খ্যাত এই আসনটি চায় পুনরুদ্ধার করতে। আর ভোটাররা চান চলনবিলসহ কৃষির উন্নয়ন।
২০০৮ সালে আওয়ামী লীগ প্রথম নাটোর-৩ আসনে জয়ী হয়। ২০১৪ সালেও ধারাবাহিকতা বজায় রাখে নৌকা। একক প্রার্থীর কারণে এখানে আওয়ামী লীগ রয়েছে সুবিধাজনক অবস্থায়। আর ঘাঁটি হিসাবে পরিচিত এই আসনটিতে বিএনপিও জয়ের ব্যাপাওে আশাবাদী।
ভোটাররা চান, চলন বিল ও কৃষির উন্নয়ন। পাশাপাশি বৃহত্তর চলন বিলের জন্য কৃষি বিশ্ববিদ্যালয় চান এই অঞ্চলের মানুষ। যারা ভোটারদের পাশে থাকবেন এমন প্রার্থীকেই নির্বাচিত করতে চান তারা।
তারা বলেন, ‘সততা এবং নিষ্ঠার সাথে যারা কাজ করবেন এরকম প্রার্থী আমাদের দরকার। যেই ক্ষমতায় আসুক না কেন ?  আমরা কৃষির উন্নয়ন চাই।’
বর্তমান সরকারের উন্নয়ন, দলের ঐক্য ও একক প্রার্থীর কারণে এই আসনে আওয়ামী লীগ জয়ী হবে বলে দাবি তাদের। বিএনপির প্রার্থীতা এখনও নিশ্চিত না হলেও ভোটার ও তাদের সময়ের উন্নয়নের কারণে তারা জয়ী হবে বলে মনে করে তারা।
নাটোর সিংড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান বলেন, ‘আমাদের একক প্রার্থী জুনাইদ আহেমদ পলক আমাদের নিজেদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি নেই। জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।’
নাটোর সিংড়া উপজেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট মজিবুর রহমান মন্টু বলেন, ‘আমাদের যারা মেয়র ছিলো তারা বিভিন্ন সময়ে উন্নয়নের কাজ করেছে। সেই কাজের জন্য বিএনপি জয়ী হবে।’বিএনপি মনোয়ন প্রত্যাশী সাবেক এমপি কাজী গোলাম মুর্শেদ উপজেলা শহর বিএনপি সভাপতি দাউদার মাহামুদ, আনারুল ইসলাম আনু, ব্যরিস্টার ইউছুফ ভাইস চেয়ারম্যান ভিপি শামীম সহ আরো সাত জন,জাতীয় পার্টি মনোয়ন পদে সভাপতি সিংড়া উপজেলা ইন্জিয়ার আনিছুর রহমান সাধারণ সাঃ আঃ সালাম আরো অাছেন বামফন্ট এর চেযারম্যান” ডাঃ এম এ সামাদ সাধারণ ভোটারা আশাবাদী এবার নতুন চমক চান তারা। এ আসনের মোট ভোটার ২ লাখ ৬৭ হাজার ৬শ ৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৩৩ হাজার ৪শ ৪৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৪ হাজার ২শ ২২ জন।