ময়মনসিংহ ছাত্রদলের কমিটি থেকে দুই নেতার পদত্যাগ

ময়মনসিংহ ছাত্রদলের কমিটি থেকে দুই নেতার পদত্যাগ

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো,
পদের নামে ‘অপমান’ করার অভিযোগ এনে
ময়মনসিংহ মহানগর ছাত্রদলের নবঘোষিত কমিটি থেকে পদত্যাগ করেছেন দুই নেতা। তারা হলেন- নতুন কমিটির প্রচার সম্পাদক ফজলে রাব্বি এবং তথ্য ও গবেষণা সম্পাদক রাহাত শাহ।

শুক্রবার সন্ধ্যা পোনে ৬টার দিকে নগরীর হরিকিশোর রায় রোডস্থ দক্ষিণ জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে দেয়া বক্তব্যে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তারা। ।

ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা পদত্যাগপত্রে ফজলে রাব্বি অভিযোগ করেছেন- ‘প্রায় একযুগেরও বেশি সময় ধরে আমি রাজপথে ছাত্রদলের সব সাংগঠনিক কর্মকা- পালন করে এসেছি। দীর্ঘদিন পর ঘোষিত মহানগর ছাত্রদলের কমিটিতে আমাকে প্রচার সম্পাদক রাখা হয়। আমি মনে করি কমিটিতে আমাকে যথার্থ মূল্যায়ন করা হয়নি বরং জঘন্যভাবে অপমান করা হয়েছে। এই কারণে আমি স্বেচ্ছায়- সজ্ঞানে এই পদ থেকে পদত্যাগ করলাম’। একইভাবে পদত্যাগের কথা লিখেছেন নতুন কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক রাহাত শাহ।

এর আগে বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান সাক্ষরিত ৫৫সদস্য বিশিষ্ট ময়মনসিংহ মহানগর ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়।
মহানগর ছাত্রদলের এই কমিটিতে লুইনকে সভাপতি ও তানভীর আহমেদ রবিনকে সাধারণ সম্পাদক করা হয়।
একই দিনে ময়মনসিংহ দক্ষিণ জেলা কমিটিতে পলিটেকনিক্যাল কলেজের সাবেক এজিএস মাহাবুবুর রহমান রানাকে সভাপতি এবং আবু দাউদ রায়হানকে সাধারণ সম্পাদক করা হয়।
এছাড়াও নিশাদ সালমান ডুননকে সভাপতি এবং রায়হান শরীফ হলুদকে সাধারণ সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট উত্তর জেলা ছাত্রদল কমিটি গঠিত হয়।

নতুন কমিটি ঘোষণার মাত্র একদিন পর আনুষ্ঠানিকভাবে দুই নেতার পদত্যাগের ঘটনায় স্থানীয় রাজনীতিতে বিএনপি অঙ্গসংগনের নেতাকর্মীদের চরমভাবে হতাশ করেছে বলে জানাগেছে।