ইতিহাস-ঐতিহ্যবিনোদনসারাদেশ

সাতক্ষীরায় জমে উঠেছে ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা

মাতলুব হুসাইন, সাতক্ষীরাঃ

সাতক্ষীরা জেলা প্রশাসন  ও পোরসভা আয়োজনে জমে উঠেছে ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা । শহীদ আব্দুর রাজ্জাক পার্কে চলমান মাসব্যাপী এ মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। যেন তিল ধারণের ঠাঁই ছিল না কেউ কেউ ব্যস্ত সময় কাটিয়েছেন কেনাকাটায় কেউবা নাগরদোলা বার ডান্সিং উৎসাহ-উদ্দীপনার ঘাটতি ছিল না । শিশুদের মধ্যেও বিভিন্ন রাইডে চড়ে আনন্দ-উল্লাসে মেতে উঠেছে বাচ্চারা ।




মেলা ঘুরে দেখা যায় ঢোকার গেট থেকে শুরু করে ভিতরে অলিগলিতে দর্শনার্থীরা লাইন ধরে হাঁটছে কেনাকাটায় ব্যস্ত শিশুদের খেলনার দোকান ছিল উপচে পড়া ভীড় শিশুদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বোর্ডে উঠতে দেখা গেছে । পোশাকের দোকান ব্যাগের দোকান উপচে পড়া ভিড় এবারের মেলায় প্রধান আকর্ষণ সবজি কাটার মেশিন তাছাড়া আরো অন্যান্য বিভিন্ন খাবারের আইটেম মেলায় আগত দর্শনার্থীরা খুব মজা করে কেনাকাটা করছে । সবকিছু খুব সুন্দর ছিল আইন শৃঙ্খলা ছিল শান্তিপূর্ণ দূরদূরান্ত থেকে মেলায় লোকজনের আগমন ঘটেছে

স্থানীয় দোকানীর সাথে কথা বলে জানা যায় প্রতিবারের ন্যায় এবারও মেলা জমে উঠেছে ।বেচাকেনা ও মোটামুটি ভালো আবহাওয়া ভালো থাকলে বেচাকেনা আরো ভালো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

Related Articles