গফরগাঁও টেকনিক্যাল এন্ড বিএম কলেজ বন্ধ করার ষড়যন্ত্রের বিরুদ্ধে শিক্ষক শিক্ষার্থীদের মানববন্ধন,

গফরগাঁও টেকনিক্যাল এন্ড বিএম কলেজ বন্ধ করার ষড়যন্ত্রের বিরুদ্ধে শিক্ষক শিক্ষার্থীদের মানববন্ধন,

মাহমুদ হাসান সজিব,ময়মনসিংহ ব্যুরো,
গফরগাঁও টেকনিক্যাল এন্ড বিএম কলেজ বন্ধ করার ষড়যন্ত্রের প্রতিবাদে মানব বন্ধন করেছে প্রতিষ্ঠনটির শিক্ষক শিক্ষার্থীরা। রবিবার দুপুর সোয়া ১২টার দিকে পৌরশহরের জামতলি মোড় এলাকায় অবস্থিত গফরগাঁও টেকনিক্যাল এন্ড বিএম কলেজের শিক্ষক শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটির সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে।
মানব বন্ধন চলাকালে শিক্ষক শিক্ষার্থীরা গত ৬মে অতিথি শিক্ষক দিয়ে চলছে গফরগাঁও টেকনিক্যাল এন্ড বিএম কলেজ শিরোনামে দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত সংবাদটিকে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহিন অখ্যা দিয়ে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।
মানববন্ধন শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে গফরগাঁও টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মুজাহিদুল ইসলাম বলেন প্রতিষ্ঠানটি বন্ধ করার ষড়যন্ত্রকারিদের কাছ থেকে টাকা খেয়ে দৈনিক ইত্তেফাক পত্রিকার বহুল সমালোচিত হলুদ সাংবাদিক খ্যাত গফরগাঁও উপজেলা সংবাদদাতা আতাউর রহমান মিন্টু উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা বানোয়াট, ভিত্তিহিন সংবাদ প্রকাশ করেছে। অধ্যক্ষ মুজাহিদুল ইসলাম আরও বলেন দীর্ঘ ১৩ বছরধরে কলেজটি এমপিওভুক্ত এমপিওভুক্ত হবে আশায় নাম মাত্র বেতনে শিক্ষার্থীদের পাঠদান করে যাচ্ছি। এমপিওভুক্ত না হওয়ায় অমরা অর্ধাহারে অনাহারে সিমাহীন কষ্টে মানবেতর জীবন যাপন করে আসছি। গত বছরও আমাদের প্রতিষ্ঠান রেজাল্টে উপজেলার শীর্ষস্থান লাভ করেছে। প্রতিষ্ঠানে অতিথি শিক্ষক নেই, ৯জন শিক্ষক বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত। সাংবাদিক মিন্টু সম্প্রত্তি বেশ কয়েকদিন আমাকে তার সাথে গোপনে দেখা করতে বলেছিল আমি দেখা করিনি বলেই এমন মিথ্যা সংবাদটি করেছে। মিন্টুর বিরুদ্ধে এর পুর্বেও মিথ্যা সংবাদ ও চাঁদাবাজির করার অপরাধে গফরগাঁওয়ে অসংখ্যবার মানববন্ধন বিক্ষোভ মিছিল হয়েছে তবুও হলুদ সাংবাদিকতা ছাড়েননি তিনি। আতাউর রহমান মিন্টুর নেতৃত্বে ছাত্রদলের বেশ কয়েকজন ক্যাডার হলুদ সাংবাদিকতার আড়ালে চাদাঁবাজি, ভুমি দস্যুতাসহ বিএনপির রাজনীতি চাঙ্গা করার পায়তারা করে যাচ্ছে।

কলেজের প্রদর্শক মনোয়ারুল আলম তার বক্তব্যে বলেন মিথ্যা সংবাদ প্রকাশ করে সুনাম ধন্য একটি শিক্ষা প্রতিষ্ঠানের সম্মান হানি করাটা হলুদ সাংবাদিকতার সামিল। অফিস সহকারি সুরুজ আহম্মেদ তার বক্তব্যে ষড়যন্ত্রকারিদের বিচার দাবী করেন।