শাবনূরকে বোন বলে ডাকত সালমান শাহ

শাবনূরকে বোন বলে ডাকত সালমান শাহ

বিনোদন ডেস্ক  : জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ’র অকাল মৃত্যু মেনে নিতে পারেননি চিত্রনায়িকা শাবনূরও। অকালপ্রয়াত এই জনপ্রিয় নায়ক মাত্র তিন বছরের চলচ্চিত্র জীবনে অভিনয় করেছেন ২৭টি ছবিতে। আর তার ১৪টি ছবির নায়িকা ছিলেন শাবনূর।

সম্প্রতি দেশের এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে চিত্রনায়িকা শাবনূর বলেন, ‘বয়সের তুলনায় আমি তো সালমান শাহর অনেক ছোট ছিলাম। সে আমাকে পিচ্চি বলে ডাকতো। যেমন-শুটিংয়ের সময় এই পিচ্চি এই দিকে আয়। মানে তুই বলে সম্বোধন করতো। আবার বলত, পিচ্চি কাজটা ঠিকভাবে করিস। সালমান বলতো, দেখ-আমার কোন বোন নেই। তুই আমার বোন। আর সালমান শাহ’র মাও নিজে বিভিন্ন সময় এ কথা সাক্ষাৎকারে বলেছেন।’

উল্লেখ্য, অকালপ্রয়াত এই জনপ্রিয় নায়ক মাত্র তিন বছরের চলচ্চিত্র জীবনে অভিনয় করেছেন ২৭টি ছবিতে। আর তার ১৪টি ছবিতে নায়িকা ছিলেন শাবনূর। শাবনূর অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘কিছু আশা কিছু ভালোবাসা’। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত সেই সিনেমায় আরো ছিলেন মৌসুমী ও ফেরদৌস। এছাড়াও শাবনূর ২০০৫ সালে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত দুই নয়নের আলো ছবিতে অভিনয় করে তার ক্যারিয়ারের একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।