‘ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল বিশ্ববিদ্যালয় হবে’

‘ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল বিশ্ববিদ্যালয় হবে’

ময়মনসিংহ প্রতিনিধি:
স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় মহাসচিব ডা. এম এ আজিজ বলেছেন, ‘ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল বিশ্ববিদ্যালয় হবে। সিলেটের পরই বিশ্বদ্যিালয় হবার তালিকায় রয়েছে মমেক হাসপাতাল।’
তিনি বলেন, আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় স্বাস্থ্য সেবার পথ প্রদর্শক। সেবা এবং গবেষণায় বিশ্বের কয়েকটি দেশের মেডিকেলের সাথে টেক্কা দিচ্ছে এই বিশ্ববিদ্যালয়।
গতকাল দুপুরে ময়মনসিংহের রেনেটা লিমিটেডের কনফারেন্স রুমে চিকিৎসা সেবায় বেসরকারী চিকিৎসকদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন তথ্য দেন স্বাচিপের কেন্দ্রীয় এই নেতা।
ডা. আজিজ আরো বলেন, দেশের ৬৫ ভাগ চিকিৎসা সেবা আসছে বেসরকারী খাত থেকে। বিশ্বের যে কোনো বেসরকারী স্বাস্থ্যসেবা খাত থেকে যা কোনো অংশেই কম নয়। আর এই সরকারের আমলে বেসরকারী পর্যায়ে স্বাস্থ্যসেবার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।
বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার্স এসাসিয়েশনের ময়মনসিংহ জেলা শখার সভাপতি ডা. হরিশংকর দাসের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় পরিচালক ডা. নূর মোহাম্মদ, সিবিএমসিবি’র অধ্যক্ষ ডা. মীর্জা মানজুরুল হক। স্বাগত বক্তব্য রাখেন বিএমএ’র ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. এইচ এ গোলন্দাজ তারা। পরে সাইন্টিফিক সেমিনারে ধন্যবাদ জ্ঞাপন করেন অ্যসিসট্যান্ট সেলস ম্যাসেজার সাখাওয়াত হোসেন। এসময় মূল বক্তব্য উপস্থাপন করেন মেডিকেল এফিয়ার্স ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ডা. সিরাজুল ইসলাম।