দৈনিক ‘মুক্ত সংবাদ’ সম্পাদকের ৭দিনের রিমাণ্ড নামঞ্জুর,লাঠিতে ভর করে অাদালতে হাজির

দৈনিক ‘মুক্ত সংবাদ’ সম্পাদকের ৭দিনের রিমাণ্ড নামঞ্জুর,লাঠিতে ভর করে অাদালতে হাজির

রবিউল করিম, গাজীপুর থেকে: স্থানীয় দৈনিক ‘মুক্ত সংবাদ’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহরাব হোসেনের ৭দিনের রিমাণ্ড নামঞ্জুর করেছেন আদালত।
বুধবার দুপুরে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইকবাল মাসুদ এ আদেশ দেন।
শুনানির সময় শারীরিক প্রতিবন্ধী সোহরাব হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। তিনি লাঠিতে ভর দিয়ে চলাফেরা করেন।
এর আগে ৬ নভেম্বর আদালতে সাত দিনের রিমাণ্ড চেয়ে আবেদন করেন গাজীপুর ডিবির এসআই সিরাজ-উদ-দৌলাহ। মুক্ত সংবাদে গত বছর থেকে সাব-রেজিস্ট্রারের দুর্নীতি ও সরকারকে মোটা অঙ্কের রাজস্ব ফাঁকির চিত্র তুলে ধরা হচ্ছিল।
পরে মনিরুল ইসলাম ক্ষিপ্ত হয়ে একদিন আগের ঘটনা দেখিয়ে কথিত চাঁদা দাবির মামলা দেন গত ৪ নভেম্বর। এরপর তদন্ত ছাড়াই মহানগরীর পৌর সুপার মার্কেটের কার্যালয় থেকে সোহরাব হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।
সোহরাব হোসেনের পক্ষে আদালতে শুনানি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি সুদীপ চক্রবর্তী, সাধারণ সম্পাদক মঞ্জুর মোর্শেদ প্রিন্স, সাবেক সভাপতি ড. সহিদুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন, আসাদুল্লাহ বাদল, আখতার হোসেন ও সিদ্দিকুর রহমান।
বাদী পক্ষে শুনানি করেন আবদুস সোবহান, আবদুস সাত্তার ও ওয়াজ উদ্দিন মিয়া। সোহরাব হোসেনের বিরুদ্ধে মানহানির বদলে চাঁদাবাজির মামলা ও রিমাণ্ডের আবেদন করায় সাংবাদিক ও সুশীল মহলে ক্ষোভের সৃষ্টি হয়।
উল্লেখ্য, সাব-রেজিস্ট্রার মনিরুল একাধারে নরসিংদীর মনোহরদী অফিসে নিয়মিত ও গাজীপুরে দুটি অফিসে খণ্ডকালীন দায়িত্ব পালন করছেন।