আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ময়মনসিংহের ইজতেমা

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ময়মনসিংহের ইজতেমা

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো,
শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ৩ দিন ব্যাপী ময়মনসিংহের আঞ্চলিক ইজতেমা।

বিশ্ব ইজতেমার অংশ হিসেবে ময়মনসিংহে আয়োজিত তাবলীগ জামাতের এ ইজতেমায় ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ৫ লাক্ষাধিক মুসল্লির অংশগ্রহণে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের মুরুব্বী বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মো. রবিউল হক।

আখেরি মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহ, দেশ ও মানবতার কল্যাণ-সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করা হয়। এ সময় লক্ষ লক্ষ মোসল্লিদের অল্লাহর কাছে ক্ষমা প্রার্থনার পাশাপাশি কান্না আতœনাথ আর আমিন আমিন ধ্বনিতে ইজতেমার মাঠ মুখরিত হয়ে উঠে। মোনাজাতে দোজাহানের কল্যাণ কামনার পাশাপাশি প্রত্যেকের ব্যক্তি জীবনের গুনাহ মাফ, দেশ ও বিশ্ব মুসলিমের শান্তি কামনা করা হয়।

আখেরি মোনাজাতে অংশগ্রহণ করেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, জেলা প্রশাসক মো. খলিলুর রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নূরুল ইসলাম, অতিরিক্ত ডি আইজি ড. আক্কাছ উদ্দিন ভুইয়া, র‌্যাব-১৪’র কোম্পানি কমান্ডার লে. কর্নেল মো. শরীফুল ইলাম, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম প্রমুখ।
পুলিশের পক্ষ থেকে মুসল্লিদের সার্বিক নিরাপত্তায়, সন্ত্রাস ও নাশকতাসহ অপরাধ দমনে পুরো ইজতেমা মাঠে সিসি ক্যামেরা, গোয়েন্দা নজরদারি, ওয়াচ টাওয়ার বসিয়ে নজরদারিসহ ৬ শতাধিক পুলিশ মোতায়েন করে জেলা পুলিশ।

মোনাজাতের আড়াই ঘন্টা পুর্বে শনিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে হোসেন আলী নামের এক মোসল্লির মৃত্যু হয়। নিহত মোসল্লি জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা গ্রামের বাসিন্দা।