ডিমলায় আফতাব এমপি’র ভিক্ষুক ও অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

ডিমলায় আফতাব এমপি’র ভিক্ষুক ও অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

মো: জাহাঙ্গীর আলম রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : এবারে মধ্য জানুয়ারী পেরিয়ে গেলেও কমছেনা হিমেল হাওয়া আর কনকনে শীত, উত্তর অঞ্চলের মানুষজনের যুবুথবু অবস্থা। উত্তরাঞ্চলে হিমালয়ের পাদদেশে সীমান্তর্তী জেলা নীলফামারীর ডিমলা উপজেলার তিস্তানদীর অবাহিকায় শীত যেন এ বছরের জানুয়ারী মাসের প্রথম সপ্তাহ থেকেই জেকে বসেছে। গেল দের সপ্তাহে ডিমলা উপজেলায় সর্বনি¤œ তাপমাত্রা ৩ ডিগ্রী সেলসিয়াসে নেমে এসেছিল। কয়েকদিন ধরে তাপমাত্রা বাড়লেও কমেনি শীতের প্রকোপ অসহায় দরিদ্র ও দু:স্থ মানুষ কোন মতে দিন কাটছেন যুবুথবু হয়ে।

এরই মধ্যে উপজেলা আওয়ামী লীগ পরিবারের উদ্যোগে উপজেলা আ’লীগের সভাপতি ও নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারের সহযোগীতায় ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নেই গরীব দু:খী ও ভিক্ষুকদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হচ্ছে প্রতিনিয়ত। তারই ধারাবাহিকাতায় ১৪ জানুয়ারী বুধবার বিকেলে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে সাংসদ আফতাব উদ্দিন সরকারের নিজস্ব অর্থায়নে এবং নিজেই উপস্থিত থেকে শতাধিক ভিক্ষুক ও গরীব, দু:স্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন।

এসময় তিনি বলেন, ইউনিয়ন পর্যায়ে যদি ইউপি চেয়ারম্যানরা তাদের ওয়ার্ড পর্যায়ে দু:স্থ ও গরীব দু:খী মানুষের তালিকা তৈরী করে তাহলে একটি শীর্তাত ব্যাক্তীও বাদ পড়বে না শীতবস্ত্র থেকে। এ সরকারের আমলে বর্তমান ঘরে-ঘরে গিয়ে জনপ্রতিনিধিরা শীর্তাতদের মাঝে শীতবস্ত্র প্রদান করছে। তিনি আরো বলেন, আজ যারা এখানে এসে কম্বল পেয়েছেন এতে যদি শীতনিবারণ না হয় প্রয়োজনে আরো শীতবন্ত্র দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার কোন মানুষ শীতবস্ত্রহীন ও অনাহারে থাকবে না। আমরা প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে প্রতিটি শীতার্তদের মাঝে শীতবন্ত্র তুলে দিচ্ছি।

এ সময় উপস্থিত শীতার্ত মানুষজনের সামনে বলেন, যার নিদের্শে এবং ভালোবাসায় আপনারা শীতবস্ত্র পাচ্ছেন তিনি হচ্ছেন আমাদের প্রধানমন্ত্রী দেশরতœ, জননেত্রী শেখ হাসিনা। আপনারা সকলে ওনার জন্য একটু দোয়া করবেন। কম্বল বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, ডিমলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সায়েম সরকার, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম রেজা প্রমুখ।