আগামীকাল বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন

আগামীকাল বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি:
রংপুরের বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ে (বেরোবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন । আগামীকাল সকাল সাড়ে ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এর ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের গ্যালারী রুমে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন শিক্ষকদের দুই সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজের প্যানেল থেকে সভাপতি পদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, সাধারণ সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান ।
অপরদিকে নীল দলের প্যানেল থেকে সভাপতি পদে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ) এবং সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক সিদ্দিকুর রহমান মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

শিক্ষক সমিতির এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ রানা ও নির্বাচন কমিশনার হিসেবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম এবং ইতিহাস ও প্রতœতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান দায়িত্ব পালন করছেন।

প্রগতিশীল শিক্ষক সমাজের অন্যান্য পদের মধ্যে সহ সভাপতি পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আলী রায়হান সরকার, যুগ্ম সম্পাদক পদে ভুগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আতিউর রহমান, কোষাধ্যক্ষ পদে ফাইন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ড. নুর আলম সিদ্দিক এবং ১০ টি কার্যনির্বাহী সদস্য পদে প্রগতিশীল প্যানেল থেকে মনোনয়ন পত্র জমা দিয়েছেন গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান সেলিম, বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, গণিত বিভাগের সহযোগি অধ্যাপক কমলেশ চন্দ্র রায়, ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের সহযোগি অধ্যাপক মোঃ আজিজুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাইদুর রহমান, দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক আবু রেজা মোঃ তৌফিকুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ বিপুল হোসেন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম নীরব, ফাইন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সাখওয়াত হোসেন ও কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক প্রদীপ কুমার সরকার।

অপরদিকে নীল দলের প্যানেল থেকে সহ-সভাপতি পদে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক আপেল মাহমুদ, কোষাধ্যক্ষ পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ এবং যুগ্ম সম্পাদক পদে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম এবং ১০ টি কার্যনির্বাহী সদস্য পদে নীল দলের প্যানেলে মনোনয়ন পত্র জমা দিয়েছেন: বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিকুর রহমান, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জুবায়ের ইবনে তাহের ও সাব্বীর আহমেদ চৌধুরী, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দিন ও হাবিবুর রহমান, দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এ.টি.এম জিন্নাতুল বাসার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের প্রভাষক চার্লস ডারউইন, মার্কেটিং বিভাগের প্রভাষক নুরনবী ইসলাম এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক আশানুজ্জামান।
এর আগে দুই দলের প্রার্থীরা গত ৯ জানুয়ারি মনোনয়ন পত্র সংগ্রহ করেন। ১১ জানুয়ারি নির্বাচন কমিশন তাদের চূড়ান্ত মনোনয়ন প্রকাশ করে।