বেরোবি শিক্ষক সমিতির নির্বাচনে প্রগতিশীলের পুরো প্যানেলের জয়

বেরোবি শিক্ষক সমিতির নির্বাচনে প্রগতিশীলের পুরো প্যানেলের জয়

 এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি:

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক সমিতির নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় আওয়ামীপন্থী প্রগতিশীল শিক্ষক সমাজ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত এ নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেলে প্রগতিশীল শিক্ষক সমাজের কাছে পরাজিত হয়েছে আওয়ামীপন্থী অপর দল ‘নীলদল’।

মুক্তিযুদ্ধের চেতনায় ‘প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে ভোট দেন সমিতির সদস্যরা। শিক্ষকদের ১৫৩ ভোটারের মধ্যে ১৩৪ জন ভোট দিয়েছেন। ভোট গণনা শেষে মঙ্গলবার রাত ৮টায় ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল কর্তৃক ঘোষিত ১৫ সদস্যের পূর্ণাঙ্গ প্যানেল (সাধারণ সদস্যের ১০টি পদসহ) জয় লাভ করেছে। অন্যান্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আলী রায়হান সরকার, কোষাধ্যক্ষ পদে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নূর আলম সিদ্দিক, যুগ্ম সম্পাদক পদে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আতিউর রহমান এবং সদস্য পদে ম্যানেজম্যান্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুর রহমান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম নিরব, গণিত বিভাগের অধ্যাপক আর এম হাফিজুর রহমান সেলিম, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজার রহমান রিপন, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক বিপুল হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিয়ারিং বিভাগের প্রভাষক প্রদীপ কুমার সরকার, গণিত বিভাগের বিভাগীয় প্রধান কমলেশ চন্দ্র রায়, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সাইদুর রহমান নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, এটি এক বছর মেয়াদকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ষষ্ঠ নির্বাচন।