স্বাস্থ্য সেবায় রোল মডেল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

স্বাস্থ্য সেবায় রোল মডেল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

মো: আলী হোসেন, সাভার প্রতিনিধি:
উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সেবায় রোল মডেল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
বাংলাদেশের উপজেলা পর্যায়ে সরকারি স্বাস্থ্য সেবায় রোল মডেল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স । সারদেশে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর মধ্যে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবার মান ও পরিবেশ গত দিক থেকে সবার উপরে অবস্থান করছে। ইতমধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সটির রোগীদের ভালো সেবাদেয়ার কারণে আশপাশের উপজেলা থেকেও রোগীরা আসে এখানে চিকিৎসা নিতে। এছাড়াও সাভার নামাবাজার বংশী নদীর উপর সেতুটি চালু হওয়ায় ধামরাই, সিংগাইরে অনেক রোগী আসে এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। স্বাস্থ্য কমপ্লেক্সটির বহিঃবিভাগেই গড়ে প্রতিদিন প্রায় ৭/৮শত রোগী হয়।
সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি গিয়ে দেখা যায় বহিঃবিভাগে বিশাল লম্বা লাইনে রোগীরা সেবা নিতে এসেছে যাদের মধ্যে অনেকেই এসেছেন নদী পার হয়ে সিংগাইর থেকে। সেবা নিতে আসা রোগীদের সাথে কথা বলে জানাযায় তারা এই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবায় তারা সন্তোস প্রকাশ করে। এছাড়া তারা জানায় দুই একটা ঔষধ ছাড়া সব সরকারি ঔষধ আমাদের এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকেই দেয়া হয়।
এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি সকল প্রকার জাতীয় ও আন্তর্জাতিক প্রায় সকল গুরুত্বপূর্ণ দিবস গুলো খুবই গুরুত্বের সাথে পালন করে আসছে।উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বিভিন্ন ধরনের মেলায় অংশ গ্রহন করে ১ম স্থানসহ বিভিন্ন পরুস্কার অর্জন করেছে।
এছাড়ও গত বছর সাভার উপজেলা হল রুমে দুর্নীতি দমন কমিশন কর্তৃক আয়োজিত গণশুনানিতে অন্যন্য সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ থাকলেও বৃহত সেবাদানকারী এ প্রতিষ্ঠানটি বিরুদ্ধে ছিলনা কারো কনো অভিযোগ।