বেরোবি’র উদ্বোধনী-সমাবর্তন : থাকছে ভিন্ন আয়োজন

বেরোবি’র উদ্বোধনী-সমাবর্তন : থাকছে ভিন্ন আয়োজন

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধিঃ
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে এই প্রথম উদ্বোধনী-সমাবর্তনের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকাল ৯টা থেকে দিনব্যাপী সমাবর্তন অনুষ্ঠান পরিবেশিত হবে।
সমাবর্তন উপলক্ষে গঠিত কমিটি বিশ্ববিদ্যালয়ের ১ নং খেলার মাঠে দিনব্যাপী বিভিন্ন আয়োজনে সাজিয়েছে দিনব্যাপী অনুষ্ঠানমালা । আগামীকাল সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা পুলিশ ফাঁড়ির পাশে গেইট দিয়ে প্রবেশ করে নির্ধারিত অনুষদের (বিভাগের) নিবন্ধন বুথে নিবন্ধন করবে। আমন্ত্রতি অতিথি, নবীণ শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ নির্দিষ্ট গেইট দিয়ে সংরক্ষিত স্থানে প্রবেশ করবেন।
সকাল ১০ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, নবীনদের শপথ এবং উদ্বোধনী পদযাত্রা (র‌্যালী) অনুষ্ঠিত হবে। বেলা সোয়া ১১টায় শুভেচ্ছা কথন এবং আমন্ত্রতি অতিথি ও নবীনরা উদ্বোধনী-সমাবর্তন বক্তব্য প্রদান করবেন।উদ্বোধনী-সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এর সভাপতিত্বে উদ্বোধনী-সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার। অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ।
বেলা দুইটায় নির্দিষ্ট বিভাগের নবীন শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস আরম্ভ হবে। সমাবর্তন শেষে বিকাল পাঁচটায় ঢাকার জনপ্রিয় ব্যান্ড সঙ্গীত জলের গান এর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।উদ্বোধনী-সমাবর্তন আয়োজক কমিটি ২০১৮ এর আহ্বায়ক প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার বলেন, মূল অনুষ্ঠানের সংরক্ষিত স্থানে আমন্ত্রিত অতিথি, নবীন শিক্ষার্থী, অভিভাবক এবং গণমাধ্যম কর্মীরাই শুধু প্রবেশ করতে পারবে। তবে বিকাল পাঁচটায় সাংস্কৃতিক পরিবেশনা সকলের জন্য উন্মুক্ত থাকবে।