নন্দীগ্রামে কাঙ্খিত সুবিধা থেকে বঞ্চিত সাধারন মানুষ ,ফায়ার সার্ভিস ভবনটি উদ্বোধনের অপেক্ষায়

নন্দীগ্রামে কাঙ্খিত সুবিধা থেকে বঞ্চিত সাধারন মানুষ ,ফায়ার সার্ভিস ভবনটি উদ্বোধনের অপেক্ষায়

নন্দীগ্রাম (বগুড়া)প্রতিনিধিঃ 

বগুড়ার নন্দীগ্রামে বহু প্রতিক্ষার পর নির্মিত ফায়ার সার্ভিস ভবন এর নির্মান কাজ শেষ হয়েছে প্রায় ৬মাস আগে। কিন্তু এতোদিনেও ভবনটি উদ্বোধন না হওয়ায় কাঙ্খিত সুফল পাচ্ছে না উপজেলাবাসী । উপজেলা বাসীর অনেক দিনের প্রানের আশা এ ফায়ার সার্ভিস ভবন। প্রাপ্ত তথ্যে জানাগেছে, উপজেলা ফায়ার সার্ভিস ভবনের নির্মান কাজটির প্রাক্কলিত মূল্য ছিল ১ কোটি ৯০ লাখ টাকা, আর চুক্তি মূল্য ১ কোটি ৬৩ লাখ টাকা ।

ভবনের কাজটি ২০১৫-১৬ অর্থ বছরে গনপূর্ত বিভাগ কর্তৃক বাস্তবায়ন হয়েছে । লোকজন সঠিক ভাবে কাজ করার ফলে নির্দিষ্ট সময়ের মধ্যে নন্দীগ্রাম উপজেলা ফায়ার সার্ভিস ভবনের নির্মান কাজ সমাপ্ত হয়েছে। ভবনটি নির্মান হওয়ায় এ উপজেলার মানুষরা তাদের কাঙ্খিত সুবিধা পাবে। এ উপজেলায় ছোট বড় কারখানা ও ফিলিং ষ্টেশন, শিক্ষা প্রতিষ্ঠান,সরকারী-বেসরকারী অফিস সহ অনেক স্থাপনা রয়েছে । এসব প্রতিষ্ঠানে কোন কারনে আগুন লাগলে বগুড়া থেকে ফায়ার সার্ভিসের লোক আসতে আসতেই সব কিছু পুড়ে শেষ হয়ে যায়। উদাহরণ স্বরুপ বলা যায় গত ২বছর আগে মেসার্স কাশেম ইলেকট্রনিকস এ আগুন লেগে কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয় । কিন্তু এ ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মান হওয়ায় এখন উপজেলা বাসী এ ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পাবে । অনেক প্রয়োজনে তারা সাহায্য সহযোগীতা গ্রহন করতে পারবে ।

দেরিতে হলেও ফায়ার সার্ভিস ভবন নির্মান হওয়ায় উপজেলা বাসীর মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। উপজেলার সাধারন মানুষদের সাথে কথা বললে তারা আনন্দের সাথে জানায়, এতদিন আমরা অনেক সমস্যার মধ্যে ছিলাম বিপদে সহযোগীতা পাইনি কিন্তু ভবনটি নির্মান হওয়ায় আমাদের সকল সমস্যার সমাধান হবে । নন্দীগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান একে আজাদ বলেন, এতদিন নন্দীগ্রামে আগুন নিভানোর জন্য কোন ব্যবস্থা ছিলনা মানুষ নিজেদের প্রচেষ্টায় যতদুর পারত তারা করত কিন্তু এখন এ ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মান হওয়ায় মানুষ বিপদে যেমন সহযোগীতা পাবে এবং উপজেলা বাসী অনেক উপকৃত হবে বলে আমি মনে করি ।