তাড়াশে রাস্তা দখল ॥ গ্রামবাসির ভোগান্তি

তাড়াশে রাস্তা দখল ॥ গ্রামবাসির ভোগান্তি

মহসিন আলী :

সিরাজগঞ্জের তাড়াশের পল্লীতে সরকারী অর্থে নির্মিত রাস্তা দখল করে বসত ঘর নির্মান করায় ভোগান্তিতে পড়েছে গ্রাম বাসি। প্রতিকার চেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সহ সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন গ্রামবাসি। ঘটনাটি ঘটেছে উপজেলার সগুনা ইউনিয়নের লালুয়ামাঝিড়া গ্রামে।
লিখিত অভিযোগে জানা যায়, উপজেলা লালুয়া মাঝিড়া গ্রামের মাজার রোড জামালের বাড়ী হতে ইসমাইলের বাড়ী পর্যন্ত জনগুরুত্বপুর্ন রাস্তাটি ওই গ্রামের মানুষের চলাচল , কৃষকের হাজার হাজার বিঘা জমির ফসলাদি আনা-নেয়া এবং কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতের একমাত্র পথ। কিন্তু একই গ্রামের প্রভাবশালী মোক্তার হোসেন লালু রাস্তার শেষ মাথায় রাস্তা দখল করে বসত ঘর নির্মান করেন। এতে শতশত গ্রামবাসি ও স্কুল গামী শিক্ষিার্থীদের যাতায়াত ব্যহত হচ্ছে। বিষয়টি নিয়ে গ্রামবাসী ওই প্রভাবশালী লালুকে বসত ঘর নির্মান না করার অনুরোধ জানালেও তিনি এ বিষয়ে কর্ণপাত করেননি। ফলে নিরুপায় গ্রামবাসী প্রতিকার চেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আহসান হাবিব জিতু সহ সরকারী বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।।
এ বিষয়ে গ্রামবাসি জানান, আমাদের যাতায়াতের, জমির ধান আনা-নেয়া এবং ছেলে-মেয়েদের স্কুলে যাওয়ার ওই রাস্তাটি একমাত্র পথ। কিন্তু রাস্তাটি বন্ধ করে দেয়ায় আমরা চরম ভোগান্তিতে পড়েছি। বিষয়টি দ্রুত সমাধান হওয়া প্রয়োজন।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহসান হাবিব জিতু বলেন,অভিযোগ পেয়েছি। সার্ভেয়ারকে এ বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।