সিলেটে ঋণখেলাপি মামলায় দুই ব্যবসায়ীর কারাদণ্ড

সিলেটে ঋণখেলাপি মামলায় দুই ব্যবসায়ীর কারাদণ্ড

সিলেট প্রতিনিধি:

পূবালী ব্যাংকের এসএমই ঋণখেলাপির পৃথক দুটি মামলার রায়ে দুই ব্যক্তিকে এক বছর করে সশ্রম কারাদণ্ড এবং জরিমানা করা হয়েছে। সোমবার সিলেট যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. ইব্রাহিম মিয়া এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সিলেটের জকিগঞ্জ থানা বাজার মানিকপুরের বাসিন্দা আব্দুল লতিফ তাপাদারের ছেলে নাজমুল হুদা তাপাদার এবং সুনামগঞ্জ জেলার পাতারিয়া বাজার উত্তর গাজীনগর গ্রামের মাহবুবুর রহমানের ছেলে লোকমান হেকিম। দুজনই বর্তমানে পলাতক রয়েছেন।

ব্যাংকের পক্ষে মামলা দুটি পরিচালনা করেন এডভোকেট হোসেন আহমদ সেলিম।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ব্যবসায়ী নাজমুল হুদা তাপাদার তার ব্যবসা প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংক লিমিটেড সিলেট শাখা থেকে ২০১৪ সালে ১০ লাখ টাকা এবং ব্যবসায়ী লোকমান হেকিম তার প্রতিষ্ঠানের নামে ৭ লাখ টাকা এসএমই ঋণ গ্রহণ করেন। নির্ধারিত সময়ে ঋণ পরিশোধ না করায় ব্যাংক কর্তৃপক্ষ এই দুই ব্যবসায়ীর নামে মামলা (নং ৭১৩/২০১৭ ও ২৪৩৩/২০১৭) দায়ের করে। দীর্ঘ বিচারপ্রক্রিয়া শেষে গতকাল মামলার রায় ঘোষণা করেন আদালত।

রায়ে উভয় ব্যক্তিকে এক বছর করে কারাদণ্ড প্রদান করা ছাড়াও নাজমুল হুদা তাপাদারকে ১৭ লাখ ৪৬ হাজার ৪১৬ টাকা জরিমানা এবং লোকমান হেকিমকে ১৪ লাখ ১৬ হাজার ৮৩২ টাকা জরিমানা করা হয়েছে।