ফরিদপুরের মুক্তিসংগ্রাম ও জেলখানার স্মৃতিকথা নিয়ে বই লিখলেন শাহ্ জাফর

ফরিদপুরের মুক্তিসংগ্রাম ও জেলখানার স্মৃতিকথা নিয়ে বই লিখলেন শাহ্ জাফর

মিয়া রাকিবুল,আলফাডাঙ্গাঃ
মহান মুক্তিসংগ্রামের বীর যোদ্ধা ও চার চারবারের জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য ফরিদপুর-১ আসনের বিশিষ্ট রাজনীতিবিদ শাহ্ মোহাম্মদ আবু জাফর মুক্তিসংগ্রাম ও জেলাখানার স্মৃতিকথা নিয়ে “আমার স্মৃতিতে ফরিদপুরের মুক্তিসংগ্রাম ও স্বাধীনতা যুদ্ধ এবং জেলখানার স্মৃতিকথা ফরিদপুর থেকে কাশিমপুর নামক দুটি বই লিখেছেন।
গত বছরের ফেব্রুয়ারী মাসেই একুশে বই মেলাতে অনন্যা প্রকাশনী বই দুটি বাজারে আনে।প্রথম প্রকাশে বেশ কিছু বানান,ভাষাগত ত্রুটিসহ অনেক দুর্বলতা থাকায় এবং চাহিদা থাকায় বইটি এবছরে ফেব্রুয়ারীতে পরিমার্জিত দ্বিতীয় সংস্করণ করা হয়।
আমার স্মৃতিতে ফরিদপুরের মুক্তিসংগ্রাম ও স্বাধীনতা যুদ্ধ বইটিতে ফরিদপুরের মুক্তি সংগ্রাম ও স্বাধীনতা যুদ্ধের ইতিহাস নিয়ে লিখা হয়েছে এবং জেলখানা স্মৃতিকথা বইটিতে জেলের আইন কানুন,পরিবেশ,বন্দিদের অধিকার সুযোগ সুবিধা ইত্যাদি বিষয় নিয়ে সাজানো হয়েছে।
বইটির লেখক শাহ্ মোহাম্মদ আবু জাফর জানান, রাজনীতির কঠিন আবর্তের মধ্যে পড়ে লেখালেখি পথ অনেকটা হারিয়ে ফেলেছি।মুক্তিসংগ্রাম ও স্বাধীনতা বইটি সম্পর্কে বলেন মুক্তিযুদ্ধ করতে আমরা মুক্তিযোদ্ধারা কিভাবে জীবনের ঝুঁকি নিয়েছি এই বইটি পাঠ করলে পাঠক মর্মে মর্মে বুঝতে পারবেন এ স্বাধীনতা কত কষ্টের, কত রক্ত দিয়ে কেনা।